ফাইনালের ভেন্যু মেলবোর্নের আবহাওয়া এখন কেমন?

ক্রিকেট দুনিয়া November 13, 2022 341
ফাইনালের ভেন্যু মেলবোর্নের আবহাওয়া এখন কেমন?

অস্ট্রেলিয়ার মেলবোর্নের স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৭টা থেকে ম্যাচ শুরু হবে। আর পরিবর্তিত সময় অনুযায়ী, টস হবে সন্ধ্যা ৬টা ২২ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১টা ২২ মিনিট)।


কিন্তু অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিসের তথ্যমতে, মেলবোর্নে রোববার সকালে ৭৪ শতাংশ এবং দুপুরে ৩৭ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া, সন্ধ্যা ৬টায় ৪৮, ৭টায় ৫২, রাত ৮টায় ৪৯, রাত ৯টায় ৫৬, রাত ১০টায় ৪৯ এবং রাত ১১টায় ৬৩ শতাংশ বৃষ্টির আশঙ্কা রয়েছে।


যদিও ম্যাচ ডেতে আবহাওয়ার যে রকম গতিবিধি চোখে পড়েছে, তাতে একেবারে নিরাশ হবেন না ক্রিকেটপ্রেমীরা। রোববার সকালের দিকে মেলবোর্নের আবহাওয়া ছিল পরিষ্কার। ঝকঝকে রোদ ছিল চারিদিকে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের আনাগোনা চোখে পড়ে।


অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস জানিয়েছিল, মেলবোর্নে রোববার সারা দিন আকাশ মেঘে ঢাকা থাকতে পারে। আর সকালের দিকে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। কিন্তু সকাল সকাল বৃষ্টি হয়নি।


রোববার ম্যাচ আয়োজন সম্ভব না হলে খেলা গড়াবে সোমবার (১৪ নভেম্বর) রিজার্ভ ডেতে। কিন্তু তাতেও নিশ্চিন্ত থাকার উপায় নেই। কারণ সোমবারও মেলবোর্নে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


বৃষ্টির কারণে ফাইনাল খেলা সম্ভব না হলে এককভাবে চ্যাম্পিয়ন হওয়া হবে না বাবর বা বাটলারদের। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) নিয়ম অনুযায়ী, দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। ভাগাভাগি হয়ে যাবে শিরোপা এবং আর্থিক পুরস্কারও।


সূত্রঃ সময় টিভি অনলাইন