বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেলেন যারা

ক্রিকেট দুনিয়া November 12, 2022 1,196
বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেলেন যারা

চলতি আসরে খেলোয়াড় ও অংশগ্রহণকারী দলগুলো থেকে দুর্দান্ত পারফরম্যান্স দেখা গেছে। তার ওপর ভিত্তি করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট পুরস্কারের জন্য ৯ সদস্যের সংক্ষিপ্ত খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে।


যেখানে সেরা খেলোয়াড় বাছাইয়ের জন্য বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্ত ভোট দিতে পারবেন। তাদের ভোটের ওপর নির্বাচিত হবে সেরা খেলোয়াড়।


সংক্ষিপ্ত তালিকায় সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছেন ইংল্যান্ডের। দ্বিতীয় সর্বোচ্চ দুইজন করে রয়েছে পাকিস্তান ও ভারতের। এছাড়াও জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার রয়েছেন একজন করে।


প্রথম ফাইনালিস্ট হিসেবে যোগ্যতা অর্জন করা পাকিস্তান থেকে সুযোগ পেয়েছেন পেসার শাহিন শাহ আফ্রিদি ও স্পিনিং অলরাউন্ডার শাদাব খান। দ্বিতীয় ফাইনালিস্ট ইংল্যান্ড থেকে পেয়েছেন অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার, উদ্বোধনী ব্যাটার অ্যালেক্স হেলস, পেস অলরাউন্ডার স্যাম কুরান।


ভারত থেকে মনোনীত হয়েছেন টপ অর্ডার ব্যাটার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি ও নতুন সেনসেশন টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটার সূর্যকুমার যাদব।


শ্রীলঙ্কা থেকে জায়াগা পেয়েছেন আসরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ওয়ানিন্দু হাসারাঙ্গা। জিম্বাবুয়ে থেকে পেয়েছেন বল ও ব্যাট হাতে দুর্দান্ত খেলা সিকান্দার রাজা।


সূত্রঃ স্পোর্টসজোন২৪