টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করলো দক্ষিণ আফ্রিকা

ক্রিকেট দুনিয়া September 6, 2022 1,099
টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করলো দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। চোট কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরলেন অধিনায়ক টেম্বা বাভুমা। তবে বাদ পড়েছেন রাসি ভ্যান ডার ডুসেন।


প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা ইনজুরি থেকে সেরে উঠছেন এবং বিশ্বকাপে তিনিই দলকে নেতৃত্ব দেবেন। ট্রিস্টান স্টাবসের বিশ্বকাপ অভিষেক।


চোটের কারণে বাদ পড়েছেন দলের অন্যতম সেরা ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেন। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের সময় আঙুলের চোটে পড়েন ডুসেন, সেরে ওঠতে লেগে যাবে আরও বেশ কিছু সময়।


ক্রিকেট সাউথ আফ্রিকা বিশ্বকাপের জন্য তিনটি ভ্রমণ রিজার্ভের নাম দিয়েছে, বিজর্ন ফর্টুইন, মার্কো জানসেন এবং আন্দিলে ফেলুকওয়ায়ো।


অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। বিশ্বকাপ মিশনের আগে এই মাসের শেষের দিকে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য এই দলটিই ভারত সফর করবে।


দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড:

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, হেনরিখ ক্লাসেন, রেজা হেনড্রিক্স, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, ওয়েইন পারনেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাব্রাইজ শামসি এবং ট্রিস্টান স্টাবস।


ভ্রমণ রিজার্ভ- বিজর্ন ফর্টুইন, মার্কো জানসেন এবং আন্দিলে ফেলুকওয়ায়ো।


সূত্রঃ ক্রিকেট৯৭