আফগানিস্তানের চেয়ে বাংলাদেশকে মোকাবেলা সহজ হবে : দানুশ শানাকা

ক্রিকেট দুনিয়া August 28, 2022 2,380
আফগানিস্তানের চেয়ে বাংলাদেশকে মোকাবেলা সহজ হবে : দানুশ শানাকা

গতকাল আফগানিস্তানের বিপক্ষে কোন প্রকার পাত্তাই পায়নি লঙ্কাররা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১০৫ রানে অলআউট হয় শ্রীলংকা। যেখানে মাত্র ১০.১ ওভারে ২ উইকেট হারিয়ে যাওয়ার বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান।


তবে আফগানিস্তানের থেকে বাংলাদেশকে কিছুটা দুর্বল মনে করছেন লঙ্কান অধিনায়ক। গতকাল ম্যাচ শেষের লঙ্কান অধিনায়ক দানুশ শানাকা বলেন, আমাদের সামনে এখন দুটি পথ খোলা আছে। ব্যাটার হিসেবে, আমাদের প্রতিবার উইকেট অনুযায়ী ব্যাটিং করা উচিত। এই উইকেটে ইস্পিনারদের জন্য কিছুই নেই। সেখানে কিছুটা ঘাস ছিল, তাই আমাদের স্পিনারদের জন্য খুব একটা সহায়ক ছিল না”।


“কিন্তু তারা বিশ্বমানের স্পিনার যারা যেকোনো অবস্থাতেই পারদর্শী হতে পারে। দেখুন, টি-টোয়েন্টি ক্রিকেটে এই জিনিসগুলি ঘটতে পারে তবে আমাদের এই পরিস্থিতি থেকে ঝাঁপিয়ে পড়তে হবে, পরের ম্যাচটি জিততে হবে এবং পরবর্তী পর্বের জন্য যোগ্যতা অর্জন করতে হবে।”


আগামী এক সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান। সুপার ফোরে যেতে হলে এই ম্যাচে অবশ্যই জয়লাভ করতে হবে শ্রীলঙ্কাকে। তবে আফগানিস্তানের থেকে বাংলাদেশকে অনেক দুর্বল মনে করছেন লংকান অধিনায়ক দানুশ শানাকা।


বিশেষ করে বাংলাদেশে বোলিংয়ে সাকিব এবং মুস্তাফিজ ছাড়া আর কেউ নেই বলে জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন, “সাকিব এবং মুস্তাফিজ ছাড়া বাংলাদেশ দলে আর ওয়ার্ল্ড ক্লাস কোন বোলার নেই। আফগানিস্তানের থেকে বাংলাদেশকে মোকাবেলা করা তাই সহজ হবে”।