পিএসএল খেলতে বাংলাদেশ থেকে নাম লেখালেন ২৮ জন ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া November 11, 2022 1,068
পিএসএল খেলতে বাংলাদেশ থেকে নাম লেখালেন ২৮ জন ক্রিকেটার

পাকিস্তান সুপার লিগে খেলতে নাম লিখিয়েছে বাংলাদেশ থেকে ২৮ জন ক্রিকেটার।বাংলাদেশ প্রিমিয়ার লিগের পরই শুরু হবে পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগ। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পাকিস্তানের চারটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে পিএসএলের অষ্টম আসর।


এবারের আসরকে সামনে রেখে প্লেয়ার্স ড্রাফটে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার পাকিস্তান প্রিমিয়ার লিগে খেলতে বাংলাদেশ থেকে নাম লিখিয়েছেন ২৮ জন ক্রিকেটার।


সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ছাড়াও রয়েছেন তাসকিন আহমেদ। এছাড়াও মেহেদী হাসান মিরাজের লিটন দাস এবং ফাস্ট বোলার এবাদত হোসেন রয়েছেন তালিকায়।


প্লেয়ার্স ড্রাফটের প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে একমাত্র রয়েছেন টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া ডায়মন্ড ক্যাটাগরিতে রয়েছেন তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মেহেদী হাসান, মাহমু্দউল্লাহ রিয়াদ। এছাড়া এ ক্যাটাগরিতে রয়েছেন তারকা ব্যাটার লিটন দাস ও পেসার এবাদত হোসেন।


আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে আফগানিস্তানের ৪৩ জন, অস্ট্রেলিয়ার ১৪ জন, বাংলাদেশের ২৮ জন, ইংল্যান্ডের ১৩৯ জন, আয়ারল্যান্ডের ৯ জন, নিউজিল্যান্ডের ৬ জন, দক্ষিণ আফ্রিকার ২৫ জন, শ্রীলঙ্কার ৬০ জন, ওয়েস্ট ইন্ডিজের ৩৮ জন ও জিম্বাবুয়ের ১১ জন ড্রাফটে নাম লিখিয়েছেন।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট